Kolkata : মিলেছে ছাড়পত্র, ১২ সেপ্টেম্বর বিদেশ যাচ্ছেন মুখ্যমন্ত্রী

আরও পড়ুন

অবশেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিদেশ সফরের জন্য ছাড়পত্র দিল বিদেশমন্ত্রক। আগামী মাসে তাঁর প্রস্তাবিত স্পেন এবং দুবাই সফরে কেন্দ্রীয় সরকারের তরফে প্রয়োজনীয় সম্মতি মিলেছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। আগামী ১২ সেপ্টেম্বর স্পেনের উদ্দেশে রওনা দেবেন মুখ্যমন্ত্রী । তারপর সেখান থেকে দুবাই হয়ে কলকাতায় ফিরবেন ২৩ সেপ্টেম্বর।

মুখ্যমন্ত্রীর সফরসূচিতে রয়েছে স্পেনের রাজধানী শহর মাদ্রিদ এবং বাঙালিদের কাছে একদা মেসির শহর বলে পরিচিত বার্সেলোনা। তবে দুই শহরের সঙ্গেই ফুটবলপ্রিয় বাঙালির আত্মিক যোগ রয়েছে। স্পেন থেকে দুবাই যাবেন মমতা। দুবাইতে অনাবাসী ভারতীয় শিল্পপতি-সহ সেখানকার শিল্পপতিদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। দুবাইয়ে তিন দিন থাকার পর স্পেনে যাবেন মুখ্যমন্ত্রী। স্পেনে পাঁচ-ছয় দিনের কর্মসূচি রয়েছে তাঁর বলে জানা গিয়েছে। স্পেনে গিয়েও সেখানকার বণিকসভা ও শিল্পপতিদের সঙ্গেও সাক্ষাৎ করতে পারেন মুখ্যমন্ত্রী।
চলতি বছরের নভেম্বর মাসে রাজ্যে বিশ্ববঙ্গ বাণিজ্য শিল্প সম্মেলন হবে। তার আগেই বিদেশ থেকে লগ্নি আনতে চান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে তেল পরিশোধনাগার সংক্রান্ত শিল্পের জন্য একাধিক জায়গা রয়েছে। দুবাই গিয়ে একাধিক শিল্পপতির সামনে রাজ্যের শিল্প বিনিয়োগের পরিবেশ বিশেষত খনিজ শিল্পে কী কী সম্ভাবনা রয়েছে তা তুলে ধরতে চান খোদ মুখ্যমন্ত্রী।

কলকাতা থেকে নিজস্ব প্রতিনিধির রিপোর্ট, টাইমস ফোর্টিন বাংলা।

- Advertisement -

সম্পর্কিত খবর

- Advertisement -

ট্রেন্ডিং

close