Malda : সামান্য বৃষ্টিতেই জল থৈ থৈ মেডিকেল ! বর্ষার কথা ভাবাচ্ছে মালদাকে

আরও পড়ুন

মাত্র দু’ঘন্টার বৃষ্টিতেই জল থৈ থৈ অবস্থা মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের, ডাকতে হয়েছে দমকলকে। আসন্ন বর্ষার কথা ভেবে সংশ্লিষ্ট স্বাস্থ্যকেন্দ্র কর্মরত কর্মী থেকে শুরু করে রীতিমতো শিউরে উঠছেন সমগ্র মালদার মানুষ। একটি ঘরে জল ঢুকলে দুর্ভোগের সীমা থাকে না মানুষের, সেখানে সমগ্র মেডিকেল কলেজ ও হাসপাতালের ‘গ্রাউন ফ্লোর’-এর জলমগ্ন অবস্থা কর্তব্যরত কর্মীদের রীতিমতো অসহায় দেখাচ্ছিল।

বস্তুত, বর্ষাকাল আসার আগেই ভাসল মালদা সহ ইংরেজবাজার এলাকা। সূত্রের খবর,মাত্র দু’ঘন্টার বিরামহীন বৃষ্টিতে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল জলমগ্ন হয়ে পড়ে। মেডিকেল কলেজ ও হাসপাতালের জরুরী বিভাগের ঘরের সামনে থেকে শুরু করে ওয়ার্ডের ভিতরেও মেডিকেল কলেজের বারান্দা মেডিসিন বিভাগ থেকে ‘অপারেশন থিয়েটারে’ (ও-টি) তে জল থৈথৈ অবস্থা সর্বত্রই ।এদিন রাস্তা-ঘাট জলমগ্ন হয়ে পড়ে। অনেকের বাড়িতেও বৃষ্টির জল ঢুকে যায় বলে খবর ।জানা যায় বৃষ্টির মধ্যেই হাসপাতাল কর্মীরা নিজেরাই হাত লাগিয়ে জল বার করছেন।

প্রসঙ্গত, এদিন মালদা-য় হালকা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সংকেত দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। কিন্তু বর্ষাকাল না আসতেই মালদাকে যেন প্রাক-বর্ষাকালের এক নমুনা দেখিয়ে দিল বলে মালদাবাসী জানিয়েছেন। স্থানীয় সূত্রে জানা যায় এদিন দুপুরের দিকেই আকাশ কালো করে আসে তারপরেই বিকেলের দিকে নেমে আসে ঝমঝমিয়ে বৃষ্টি।

পাশাপাশি এদিকে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে উপস্থিত এক রোগীর আত্মীয় পুরঞ্জয় সাহা জানান, ইতিমধ্যেই বিভাগকে বলা হয়েছে, তারা জানিয়েছেন- বৃষ্টি কমলেই দমকল কর্মীরা তাদের পাম্পের মাধ্যমে মেশিন দিয়ে হাসপাতালে জমে থাকা জল বার করে দেবেন। সেইমতো দমকলকর্মীরা শনিবারই জমা জল নিষ্কাশন করে দেন। উল্লেখ্য, আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর- শনিবার থেকে আগামী দু-দিন অর্থাৎ সোমবার পর্যন্ত সমগ্র মালদা-সহ তামাম উত্তরবঙ্গে বজ্র-বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এমনকি বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে। মঙ্গলবার থেকে বৃষ্টিপাতের পরিমাণ কমবে সেইসঙ্গে বৃহস্পতিবার থেকে আবহাওয়ার পরিবর্তন ঘটবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতরের অফিস (Alipore Weather Office) অন্যদিকে, কলকাতা- সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গে রবি ও সোমবার মাঝারী বৃষ্টিপাতের পাশাপাশি ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে বলেও অনুমান হাওয়া অফিসের।

এদিকে এখন প্রশ্ন উঠেছে কালবৈশাখীর বৃষ্টির জল নিকাশি ব্যবস্থা এরকম হলে এখনও গোটা বর্ষাকাল পরেই আছে তখন কি হবে এই ভেবেই চিন্তিত মালদাবাসী। কে বলবে দেখে এটা কালবৈশাখী ছিল। এই বিষয়ে স্থানীয়রা কি বলছেন শুনব-

- Advertisement -

সম্পর্কিত খবর

- Advertisement -

ট্রেন্ডিং

close