Dellhi : রক্ষকই যখন ভক্ষক

আরও পড়ুন

যুবককে অপহরণ করে পিস্তল দেখিয়ে ১.৫ লক্ষ টাকা আদায়ের অভিযোগে দিল্লির তিন পুলিশকর্মী গ্রেফতার।

শুল্ক দফতরের এক কর্মীকে অপহরণ এবং মিথ্যে মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেখিয়ে তার কাছ থেকে লক্ষাধিক টাকা আদায়ের অভিযোগ দিল্লির পুলিশের অধীনে সীমাপুরী থানায় কর্মরত তিন পুলিশ কর্মীর বিরুদ্ধে। অভিযুক্ত তিন পুলিশকর্মীর নাম সন্দীপ, রবিন এবং ওয়াহিদ।

অভিযোগ, গত ১১ অক্টোবর দিল্লির শাহদর এলাকার জিটিভি এনক্লেভের এক কর্মীর গাড়ি আটকায় তিন পুলিশকর্মী। নিজেদের অপরাধ দমন শাখার কর্মী বলে পরিচয় দিয়ে তারা অভিযোগকারীকে জোর করে গাড়ীর পিছনের সিটে বসিয়ে রাখে। এরপর মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিয়ে তাঁর কাছ থেকে বিপুল টাকার দাবি করা হয়। তাঁর বুকে পিস্তল ধরে তখনই তাঁর পকেট থেকে নগদ ৩৫ হাজার টাকা বের করে নেওয়া হয়। এরপর তাঁকে মুক্তি দেওয়ার জন্য ৫ লক্ষ টাকা চাওয়া হয়। না দিলে তাঁকে আটকে রাখা হবে বলে জানানো হয়।
অভিযোগকারী জানিয়েছেন, এরপর তাঁকে শাহদরা জেলার স্পেশাল স্টাফ অফিসে নিয়ে যাওয়া হয়। সেখানে এক আধিকারিকের সঙ্গে কথা বলে অভিযুক্তরা। তারপর আবার তাঁকে গাড়িতে নিয়ে গিয়ে বসানো হয়। এরপর শারীরিক পরীক্ষা করানোর নাম করে অভিযুক্তরা তাঁকে জিটিবি হাসপাতালে সার্ভিস লেনে নিয়ে যায়। সেখানে তাকে আবার ভয় দেখানো হয়। নির্যাতিত ব্যক্তি এরপর বাধ্য হয়েই ওই পুলিশকর্মীদের নিজের বাড়িতে নিয়ে যান। এরপর তিনি নগদ ৫০ হাজার টাকা তুলে দেন তাদের হাতে। তারপর এক বন্ধুর থেকে ধার নিয়ে আরও ৭০ হাজার টাকা তিনি গৌরব নামে আরও এক অপরাধীর স্ত্রীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার করেন। তারপর তাঁকে ছেড়ে দেওয়া হলে জিটিভি এনক্লেভ থানায় ওই পুলিশ কর্মীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন নির্যাতিত ব্যক্তি। তাঁর অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে অপহরণ এবং জোর করে টাকা আদায়ের মামলা রুজু করে। রবিবার সন্দীপ, রবিন এবং ওয়াহিদ নামে তিন পুলিশকর্মীকে গ্রেফতার করা হয়। এই ঘটনায় আর কে কে জড়িয়ে আছে তা সম্পূর্ণ খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার তদন্ত শুরু করেছে দিল্লি থানার পুলিশ।

ব্যুরো নিউজ, দিল্লি।

- Advertisement -

সম্পর্কিত খবর

- Advertisement -

ট্রেন্ডিং

close