মাসে কোটি টাকা আয় করে ১৫ বছরেই অবসর গ্রহণ এক খুদের !

আরও পড়ুন

মাত্র ১১ বছর বয়সেই কোটিপতি। নিজের ব্যবসা দাঁড় করিয়ে কোটিপতি অস্ট্রেলিয়ার এক খুদে। তার ১১ বছর বয়সেই সে এত রোজগার করে ফেলেছে যে সে তার ১৫ বছর বয়সে সবকিছু থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তার বয়সী সবার মতো আবার পড়াশোনা শুরু করবে সে।

সূত্রের খবর, ১১ বছর বয়সী এই কোটিপতি খুদের নাম পিক্সি কার্টিস। তার বয়সী আর পাঁচজনের মতো সে স্কুলে না গিয়ে নিজের ব্যবসায় মন দিয়েছে। সেই ব্যবসা করেই তার মাসিক আয় লক্ষ্য লক্ষ্য পাউন্ড। তার সঙ্গে ব্যবসায় তাকে সাহায্য করে তার মা রক্সি জাসেঙ্কো। তিনি পেশায় একজন পাবলিসিস্ট। তিনি ২০১৪ সালে বিভিন্ন ব্যবসার সঙ্গে যুক্ত রয়েছেন। তার মেয়ে পিক্সি বিভিন্ন খেলনার ব্যবসা করে। সেই খেলনাগুলি ধীরে ধীরে এতটাই জনপ্রিয় হয়ে ওঠে, যে প্রতি মাসে এখন সে ১ লক্ষ ১০ হাজার পাউন্ড রোজগার করে। ভারতীয় মুদ্রায় প্রায় এক কোটি ১১ লক্ষ টাকারও বেশি।

পিক্সি এখন খেলনার পাশাপাশি চুলের সাজপোশাকও তৈরি করে বিক্রি করে। বেশির ভাগটাই অনলাইনে। পিক্সির চুলের সাজপোশাকের ব্র্যান্ডের নাম পিক্সি বাও। আর খেলনার ব্র্যান্ডের নাম পিক্সি ফিজেডস। যদিও খেলনার থেকে এখন চুলের সাজপোশাকের ব্যবসাতেই বেশি নজর দেন পিক্সি।

একরত্তি এই মেয়ে। পড়াশোনাও শেষ হয়নি তার। তাও বহু দামি গাড়ি মার্সিডিজ় কিনে ফেলেছে সে। যার দাম ৪৩ হাজার পাউন্ড। ভারতীয় মুদ্রায় প্রায় ৪৩ লক্ষ টাকা। এখানেই শেষ নয়, পিক্সি নিজের রোজগারের টাকা খরচ করে কেনাকাটাতেই। তার শখের মধ্যে অন্যতম হল নামী বিপণির দামি জিনিসপত্র কেনা। ঘরের জন্য নামী বিপণির মোমবাতিও কিনেছে পিক্সি। এর এক একটির দাম হল ৬৪ পাউন্ড। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৬ হাজার টাকা। শুনে অনেক সমাজমাধ্যম ব্যবহারকারীর চোখ কপালে উঠেছে। যদিও পিক্সি এ সবে কান দেয় না। সে নিজের কেনাকাটা করে লাখ লাখ টাকা উড়িয়ে দেয় প্রায় প্রতি সপ্তাহেই।

তবে আর ৪ বছর পর এসব থেকে অবসর নেবে পিক্সি। এরপর পড়াশোনায় আবার মন দেবে সে। আর সবার মতোও স্কুলের পড়াশোনা শেষ করে পরে আবার ব্যবসায় মন দেবে।

- Advertisement -

সম্পর্কিত খবর

- Advertisement -

ট্রেন্ডিং

close