Homeব্যবসা

ব্যবসা

সাগর এবং বিনোদের ‘ওয়াও মোমো’ পাড়ি দেবে বিদেশেও

সাদা রঙের নরম তুলতুলে মাংস বা সবজির পুর ভরা এক প্লেট মোমো, সঙ্গে সস আর সবুজ চাটনি, আহা এ এক স্বর্গীয় স্বাদ! স্ট্রিটফুড হিসেবে...

পেনের পেইন সারায় কলকাতার ‘পেন হসপিটাল’

সেই মধ্যযুগে পাখির পালকের নীচের অংশ ফালি করে কেটে তা সামান্য তীক্ষ্ণ করে, তরল কালিতে ডুবিয়ে তা দিয়ে লেখার কাজ চালানো হত। ১৮৮৪ সালে...

যে কোম্পানি একসময় ভারতের ওপর ছড়ি ঘোরাত, আজ তাঁরই মালিক এক ভারতীয়

৪৮ বছর বয়সী ভারতীয় ব্যবসায়ী সঞ্জীব মেহতা ২০০৫ সালে খুব সামান্য টাকার বিনিময়ে ইস্ট ইন্ডিয়া কোম্পানির মালিকানা অর্জন করেন। ২০১০ সালে লন্ডনে সঞ্জীব প্রথম দোকানও চালু করেন।

চূড়ান্ত ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়িয়েছিলেন কলোনেল স্যান্ডার্স

৬৫ বছর বয়সে আত্মহত্যা করতে চেয়েছিলেন কেএফসি-র প্রতিষ্ঠাতা কলোনেল স্যান্ডার্স। ৮৮ বছর বয়সে এসে তিনি বিলিওনিয়ার বনে গিয়েছিলেন। এখন বিশ্বের ১২৩টি দেশের প্রায় ২০,০০০ এরও বেশি স্থানে জায়গা করে নিয়েছে কেএফসি।

স্কুলের গণ্ডি পেরিয়েছেন ক্লাস ফাইভেই, আজ গোটা দুনিয়া চেনে ধর্মপাল গুলাটিকে

মাথায় লাল রঙের পাগড়ি, সাদা গোঁফের মশলা দাদুকে চেনেন না এমন মানুষ বিরল। ক্লাস ফাইভ পর্যন্ত বিদ্যার্জন, তারপরেই নেমে পড়েন বাবার মশলার ব্যবসায়। আজ গোটা দুনিয়ার রান্নাঘরে এম-ডি-এইচ-এর মশলা জায়গা করে নিয়েছে। এই যশ, খ্যাতির পেছনে রয়েছে এক দীর্ঘ বেদনাবিধুর গল্প।

‘দ্য ইন্ডিয়ান এথনিক’-এর জার্নি

মাত্র ৫০ হাজার টাকা বিনিয়োগে শুরু করেছিলেন দ্য ইন্ডিয়ান এথনিকের পথ চলা। মা মেয়ের এই প্রচেষ্টা বর্তমানে বার্ষিক ১৫ কোটি টাকা আয় করছে। শুধু দেশ নয়, বিদেশেও বিক্রি হয় তাদের পোশাক।

গমের মূল্যবৃদ্ধি সারা দেশ জুড়ে

গমের মূল্য বৃদ্ধির আশঙ্কা সত্যি হল অবশেষে। গত বছরের তুলনায় ১৩ শতাংশ দাম বেড়েছে গমের৷ ফলত, দাম বাড়ছে আটার। মধ্যবিত্তদের নাজেহাল অবস্থা এর জেরে।

সুপার ডেইলি পরিষেবা বন্ধ করল স্যুইগি

যথেষ্ট পরিমাণ অর্থ বিনিয়োগ করেও তেমন লাভ করতে পারছে না অনলাইন ফুড ডেলিভারি সংস্থা স্যুইগি। দেশের পাঁচ বড় শহরে তাদের বিশেষ পরিষেবা বন্ধ রাখল সংস্থা।

প্রয়াত পিয়ারলেস গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সুনীল কান্তি রায়

চলে গেলেন পিয়ারলেস গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সুনীল কান্তি রায়। গতকাল রাতে পিয়ারলেস হাসপাতালে মৃত্যু হয় তাঁর। তাঁর মৃত্যুতে গভীর শোকের ছায়া বাংলার শিল্প বাণিজ্য মহলে।

২ লক্ষ সাবস্ক্রাইবার হারাল নেটফ্লিক্স

নেটফ্লিক্সের ব্যাপক ক্ষতি। বিরাট সংখ্যার সাবস্ক্রাইবার হারাল তারা। পরিস্থিতি কাটিয়ে উঠতে মরিয়া হয়ে উঠেছে সংস্থা। শেয়ার বাজার থেকে ৫৪ বিলিয়ন ডলার উধাও হয়ে গেল তাদের।

Hot Topics

close