IPL 2023 : রশিদের হ্যাটট্রিকেও হল না রক্ষা, রিঙ্কুর দুর্ধর্ষ ব্যাটিংয়ে জয় কেকেআর-এর

আরও পড়ুন

মাত্র ৬ বলে দরকার ছিল ২৯ রান। নিজেদের হার মেনেই নিয়েছিলেন নাইটরা। কিন্তু শেষ মুহূর্তে রিঙ্কু সিংয়ের (Rinku Singh) দুর্ধর্ষ ব্যাটিংয়ে অপ্রত্যাশিত জয় লাভ করল কলকাতা নাইট রাইডার্স (KKR)। অবিশ্বাস্য জয়ে বেজায় খুশি নাইট-সহ তাদের ভক্তরা।

সূত্রের খবর, প্রথমে ব্যাট করে গুজরাট (Gujrat Titans) ২০ ওভারে ৪ উইকেটে ২০৪ রান করে। জয়ের জন্য নাইটদের দরকার ছিল ২০৫ রান। ব্যাট করতে নেমেই তৃতীয় ওভারে ধাক্কা খায় নাইট রাইডার্স। মহম্মদ সামির বলে যশ দয়ালের হাতে ক্যাচ দিয়ে আউট হন রহমানুল্লা গুরবাজ। ১২ বলে তিনি ১৫ রান করেন। পরের ওভারেই এন জগদীশনকে ৬ রানেই তুলে নেন জোসুয়া লিটল। ৪ ওভারের মধ্যে ২৮ রানে ২ উইকেট পড়ে কলকাতার। এরপর দলকে বাঁচানোর জন্য অনেকটা টেনে নিয়ে যান বেঙ্কটেশ আয়ার ও অধিনায়ক নীতীশ রানা। দু’জনের পার্টনারশিপে জয়ের দিকেই এগোচ্ছিলেন এই দুই ব্যাটসম্যান।

একদিকে ২৬ বলে হাফ সেঞ্চুরি করেন বেঙ্কটেশ আয়ার এবং অন্যদিকে ২৯ বলে ৪৫ রান করেন নীতীশ রানা। ৪৫ রান করে আউট হয়ে যান অধিনায়ক নীতিশ রানা। ৪০ বলে ৮৩ রানের দুরন্ত ইনিংস খেলে আউট হন বেঙ্কটেশ। বেঙ্কটেশ আউট হয়ে যাওয়ায় চাপে পড়ে যায় কলকাতা। তিনি আউট হওয়ার পরও নাইটদের জয়ের আশা ছিল। কিন্তু ১৭ ওভারে প্রথম তিন বলে রাসেল (‌১)‌, নারাইন (‌০)‌ ও শার্দুলকে (‌০)‌ আউট করে নাইটদের জয়ের আশায় কাঁটা হয়ে দাঁড়ায় রশিদ খান। ৩৭ রান দিয়ে হ্যাটট্রিক করেন তিনি।

শেষ ওভারে নাইটদের জয়ের জন্য দরকার ছিল ২৯ রান। যশ দয়ালের প্রথম বলে ১ রান নেন উমেশ যাদব। এরপর শেষ ওভারের ৫ বলে ৫টি ছয় মেরে রিঙ্কুর অবিশ্বাস্য প্রত্যাবর্তনে ২১ বলে ৪৮ রান করে দলকে জেতান রিঙ্কু।

- Advertisement -

সম্পর্কিত খবর

- Advertisement -

ট্রেন্ডিং

close