FIFA 2022 : কেরিয়ারের শেষ বিশ্বকাপেও চমক মেসির, স্মৃতিচারণ শচীনের

আরও পড়ুন

কেরিয়ারের শেষ বিশ্বকাপেও নিজের জাদু দেখালেন লিওনেল মেসি(Lionel Messi)। রবিবার ফিফা ২০২২(FIFA 2022) ফাইনালে নিজের ভক্তদের আশা পূরণ করলেন সবার প্রিয় মেসি। জীবনের শেষ বিশ্বকাপ মঞ্চে তাঁর জয় মনে করিয়ে দিল ২০১১ সালের শচীন তেন্ডুলকারের(Sachin Tendulkar) বিশ্বকাপ জয়ের কথা।

সূত্রের খবর, ২০০৩ সালে ক্রিকেট বিশ্বকাপে প্রতিটা টুর্নামেন্টই বলতে ভালোই খেলছিলেন ‘লিটল মাস্টার’ শচীন তেন্ডুলকার। সবচেয়ে বেশি রান এবং টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছিলেন তিনি। কিন্তু ভাগ্যের পরিহাসে ফাইনালে জেতা হয়নি তাদের। ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হার মানতে হয় তাদের। কিন্তু ২০১১ সালে শ্রীলংকাকে হারিয়ে জয়ী হয় ভারত।

অন্যদিকে, ক্রিকেট বিশ্বকাপে শচীন তেন্ডুলকার-এর মতো ২০১৪ সালে ফুটবল বিশ্বকাপে লিওনেল মেসি তাঁর জাদু দেখাচ্ছিলেন। কিন্তু ফাইনালে শেষ মুহূর্তে আর্জেন্টিনা হেরে যায়। অবশেষে শাপমুক্তি মেসির। দুর্দান্ত খেলে ফাইনালে ফ্রান্সকে হারিয়ে জিতে গেছে ‘এলএম’-এর সাদা নীল জার্সি দল।

শচীন তেন্ডুলকার এবং লিওনেল মেসির কালকের পারফর্মেন্স যেনও তাদের গল্পটিকে এক করে দিয়েছে। দু’জনের শেষ বিশ্বকাপের জয়ের এই গল্প চিরস্মরণীয় হয়ে থাকে সাধারণ মানুষের কাছে।

পাশাপাশি, রবিবার ফিফা ২০২২ টুর্নামেন্টে প্রথম ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকল গোটা বিশ্ব। প্রথম ভারতীয় হিসেবে বিশ্বকাপের উপর থেকে পর্দা সরালেন দীপিকা পাডুকোন (Deepika Padukone)। ভারতীয় হিসেবে প্রথমবার ট্রফি উদ্বোধন করলেন তিনি। এটি ভারতীয়দের কাছে এক গর্বের মুহূর্ত হয়ে থাকলো।

- Advertisement -

সম্পর্কিত খবর

- Advertisement -

ট্রেন্ডিং

close