North 24 Pargana : মধুচক্রের খবর প্রকাশ্যে আসায় সুনাম ক্ষুন্ন ভাটপাড়ার, নীরব পুরমাতা

আরও পড়ুন

উত্তর ২৪ পরগণার ভাটপাড়া পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের শ্যামনগরের মন্ডলপাড়ায় মধুচক্র কাণ্ডের নয়া মোড়। বৃহস্পতিবার গোপন সূত্রে খবর পেয়ে ব্যারাকপুর পুলিশের গোয়েন্দা শাখা শ্যামনগরের অভিজাত মন্ডলপাড়ার মধুচক্রকে হাতেনাতে ধরে ফেলে। শুক্রবার অভিযুক্ত ছ’জনকে ব্যারাকপুর কোর্টে পেশ করা হলে তাদের ৯ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক। ভদ্রপাড়ায় দিনের বেলায় মধুচক্র চালানোয় প্রভাবশালী যোগের তত্ত্ব আগেই উঠে এসেছিল। যে ছ’জন ধরা পড়েছিল, তাদের মুখে এদিন শোনা গেল এনজিও-র কথা।

সূত্রের খবর, ‘দিশারী’ নামের একটি এনজিও যার সঙ্গে প্রভাবশালীর যোগ রয়েছে তারাই ফাঁসিয়ে দিয়েছে তাদেরকে, এমনটাই অভিযোগ ধৃতদের। এনিয়ে ইতিমধ্যেই এলাকায় জ্বলছে ক্ষোভের আগুন। প্রথমবার নয়, এর আগেও ভাটপাড়া পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডে ধরা পড়ে মধুচক্র। ভাটপাড়া পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের পুরমাতা শম্পা বন্দ্যোপাধ্যায়, প্রাক্তন পুরপ্রধান ও পুরপিতা বর্তমান তৃণমূলের ওয়ার্ড সভাপতি অরুণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ইতিমধ্যেই সামাজিক মাধ্যমে সরব হয়েছেন এলাকাবাসী। এলাকার অনুন্নয়ন, পুকুর ভরাট, বে-আইনি নির্মাণ, তোলাবাজি , ছোট ব্যবসায়ীদের থেকে মাসিক তোলা আদায়, রেশন দোকান থেকে হপ্তা আদায় , ওয়ার্ড বাজেট আত্মসাৎ-সহ একাধিক দুর্নীতির বিরুদ্ধে ইতিমধ্যেই সরব হয়েছেন তারা।

স্থানীয় বাসিন্দাদের দাবি, অন্যান্য পুরসভার স্থায়ী বাসিন্দা হয়েও এই এলাকায় শুধু ব্যক্তিসার্থ চরিতার্থ করার জন্যই চেয়ার আগলে বসে আছেন পুরমাতা শম্পা বন্দ্যোপাধ্যায় ও তার স্বামী অরুণ বন্দ্যোপাধ্যায় ওরফে ফণি। এলাকায় একাধিক পুকুর বুজিয়ে ও পুরকর ফাঁকি দিয়ে হয়েছে বে-আইনি নির্মাণ। ঘটনার পরে পুরমাতা বা বিধায়ক সামনে না আসায় আরও ক্ষোভ বাড়ছে এলাকাবাসীর। ঘটনাটি যেখানে ঘটেছে, তার থেকে ঢিল ছোড়া দূরত্বে থাকা কল্যাণ সংঘ ক্লাবের সভাপতি ও ভাটপাড়া পুরসভার প্রাক্তন চেয়ারম্যান অরুণ বন্দ্যোপাধ্যায়কে ঘিরেও ইতিমধ্যে বাড়ছে ক্ষোভ।

উত্তর ২৪ পরগণার ভাটপাড়া থেকে নিজস্ব প্রতিনিধির রিপোর্ট, টাইমস ফোর্টিন বাংলা ।

- Advertisement -

সম্পর্কিত খবর

- Advertisement -

ট্রেন্ডিং

close