South 24 Parganas: গঙ্গাসাগর মেলা নিয়ে পুরো প্রস্তুত রাজ্য

আরও পড়ুন

গঙ্গাসাগর মেলায় আগত পুণ্যার্থীদের সুবিধার্থে একগুচ্ছ ব্যবস্থা নিল রাজ্যের পরিবহন দপ্তর। দূর দূরান্ত থেকে যে সমস্ত পুন্যতীরা গঙ্গাসাগর মেলায় আসতে চান তারা হাওড়া শিয়ালদহ বা কলকাতার পয়েন্টে পৌঁছানোর পর সেখান থেকে যাতে সুষ্ঠুভাবে গঙ্গাসাগর মেলা প্রাঙ্গনে পৌঁছতে পারে তার জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে প্রায় আড়াই হাজার বাস দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এর জন্য হাওড়া স্টেশন বাবুঘাট ধর্মতলায় বিশেষ কাউন্টারের ব্যবস্থা রাখা হচ্ছে। এই সমস্ত কাউন্টার থেকে সরাসরি কলকাতা থেকে গঙ্গাসাগরে পৌছানোর টিকিট মিলার পাশাপাশি সমস্ত রকমের অবস্থা দি সম্পর্কে সহযোগিতা করার ব্যবস্থা রাখা হবে রাজ্য সরকারের পক্ষ থেকে,,,, জানালেন রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী,,,,,

ব্যবস্থাদি এক নজরে-

* ১১ তারিখ থেকে রাজ্য পরিবহন দপ্তরের পক্ষ থেকে সার্ভিস চালু করে দেওয়া হবে।
১৭ তারিখ পর্যন্ত এই সুবিধা বজায় রাখা হবে আগত পরনার্থীদের জন্য।

* নামখানা পয়েন্ট থেকে ৩২ খানা সরকারি ভেসেল দেওয়া হচ্ছে।
অনুরূপভাবে বেসরকারি উদ্যোক্তাদের মাধ্যমে ৭০ খানা প্রাইভেট ভেসেল থাকছে।

* রাজ্য সরকারের পক্ষ থেকে ছটি পরিষেবা রাখা হচ্ছে।

* আউফ্রাম ঘাট ও কালীঘাট থেকে দশটি টুরিস্ট বাসের ব্যবস্থা রাখা হচ্ছে।

* রাজ্য সরকার ও কুবের সংস্থার সঙ্গে আলোচনার মাধ্যমে আউট ট্রাম ঘাটে একটি প্রিপেইড ট্যাক্সি বুথ করা হচ্ছে। এখান থেকে ট্যাক্সি পরিষেবা পাওয়া যাবে।

* হঠাৎ কেউ অসুস্থ হয়ে পড়লে,, তার অসুস্থতা গুরুতর হলে চিকিৎসার সাথে এয়ার অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রাখা হচ্ছে। যেখানে হেলিকপ্টারের মাধ্যমে সরাসরি কলকাতার প্রথম শ্রেণীর হাসপাতালে নিয়ে আসা সম্ভব হবে।

* আগত পূর্ণাক্ষীদের স্বার্থে রাজ্য সরকারের পক্ষ থেকে শিয়ালদহের ডিআরএমকে অতিরিক্ত ফ্রেন্ড চালানোর আবেদন পত্র পাঠানো হয়েছে। শিয়ালদহ নামখানা সেকশনে অ্যাডিশনাল ট্রেন দেওয়ার কথা বলা হয়েছে।

* হাওড়া স্টেশন থেকে লট এইট হয়ে কচুবেড়িয়া পর্যন্ত যাওয়ার জন্য,,,145 টাকা ভাড়া ধার্য করা হয়েছে।

* বাবুঘাট থেকে লট এইট হয়ে কচুবেড়িয়া পর্যন্ত যাওয়ার ক্ষেত্রে,,,140 টাকা ধার্য করা হয়েছে।

* ওয়েস্ট বেঙ্গল ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশনের পক্ষ থেকে অতিরিক্ত দুইটি টুরিস্ট বাস এর বন্দোবস্ত রাখা হয়েছে।

* ১১ তারিখ থেকে ১৭ তারিখ পর্যন্ত চলা গঙ্গাসাগর উপলক্ষে পুরো বিষয়টি মনিটরিং করা এবং যাতে কোন পুন্যতিরা অসুবিধার সম্মুখীন না হন,,,তার জন্য – রাজ্যের পরিবহনমন্ত্রী থেকে শুরু করে পরিবহন বিভাগের উচ্চপদস্থ আধিকারিকগণ গঙ্গাসাগর মেলা প্রাঙ্গণে উপস্থিত থাকবেন। পাশাপাশি মেলা প্রাঙ্গণে গড়ে ওঠা উচ্চ পর্যায়ের কন্ট্রোলরুমে চব্বিশ জন অ্যাডিশনাল আধিকারিককে ডেপুট করা হচ্ছে দেখভালের জন্য। রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী কি বলেছেন শুনুন-

তবে মুখ্যমন্ত্রীর পরিদর্শনের পর পশ্চিমবঙ্গের গঙ্গাসাগর মেলা যে রীতিমতো জমে উঠবে তা চোখ বন্ধ করে বলে দেওয়া যায়।

দক্ষিণ ২৪ পরগণা ঘুরে নিজস্ব প্রতিনিধির রিপোর্ট, টাইমস ফোর্টিন বাংলা।

- Advertisement -

সম্পর্কিত খবর

- Advertisement -

ট্রেন্ডিং

close