Howrah: বালুরঘাট লোকসভা কেন্দ্রে সুকান্ত-র বিরুদ্ধে প্রার্থী আই জি প্রসূন!

আরও পড়ুন

রায়গঞ্জ রেঞ্জের আই জি এবং মালদা রেঞ্জের ভারপ্রাপ্ত ডিআইজি প্রসূন বন্দ্যোপাধ্যায়-ই কি বালুরঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হচ্ছেন ? এমন প্রশ্নেই উত্তাল হয়ে উঠল “বঙ্গ রাজনীতির” ময়দান। বৃহস্পতিবার রাতেই উত্তর দিনাজপুরের জেলা সদর রায়গঞ্জে প্রসূনবাবুর আইজি পদ থেকে ইস্তফা দেওয়ার খবর ছড়িয়ে পড়ে। বিরোধী দলের নেতা-নেত্রীরা ইতিমধ্যেই বলতে শুরু করেছেন- শ্রীবন্দোপাধ্যায় তাঁর আইজি পদে ইস্তফা দিয়ে বালুরঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস দলের প্রার্থী হতে চলেছেন। যদিও এবিষয়ে সরকারিভাবে কোনও তথ্য জানা যায়নি। , টাইমস ফোর্টিন বাংলার তরফেও এখবরের সত্যতা যাচাই করতে পারেনি। তবে বালুরঘাটের তৃণমূল কংগ্রেসের নিচুতলার কর্মীরা প্রসূন বন্দ্যোপাধ্যায়কেই নাকি প্রার্থী হিসেবে দেখতে চাইছেন।

উল্লেখ্য, প্রসূন বন্দ্যোপাধ্যায় দু ‘দফায় দক্ষিণ দিনাজপুর জেলার পুলিশ সুপার পদে অধিষ্ঠিত ছিলেন। পরবর্তীতে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের একাধিক জেলা ঘুরে বর্তমানে রায়গঞ্জ রেঞ্জের আই জি পদে অধিষ্ঠিত, সেইসঙ্গে মালদা রেঞ্জেরও ভারপ্রাপ্ত ডিআইজি। ফলে গৌড়বঙ্গের এই তিনটি জেলাকে তিনি হাতের তালুর মতন চেনেন। তিন জেলার সাংবাদিকদের সংগঠনেও তার অবাধ প্রবেশাধিকার। তিনি দক্ষিণ দিনাজপুর জার্নালিস্ট ক্লাবের গ্রুপ সদস্যও বটে। ফলে বেশ পরিচিত মুখ প্রসূন বন্দ্যোপাধ্যায় রাজ্যের শাসক দলের প্রার্থী হলে তিনি যে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ড. সুকান্ত মজুমদারকে খানিকটা বেগ দেবেন তা বলাই বাহুল্য।

অন্যদিকে রায়গঞ্জ রেঞ্জের আইজি প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সপদে ইস্তফা এবং তৃণমূলের প্রার্থীপদ পাওয়া নিয়ে আই-জি প্রসূন বন্দ্যোপাধ্যায়ের কোনও প্রতিক্রিয়া মেলেনি। আজ, শুক্রবার অথবা আগামীকাল, শনিবারের মধ্যে তিনি ইস্তফাপত্র দিতে চলেছেন বলে অন্য একটি সূত্রে জানা গেছে। লক্ষ্য আগামী রবিবার কলকাতার ব্রিগেডে জনগর্জন সভায় তৃণমূলের পতাকা হাতে তুলে নেওয়া।

শেষমেশ প্রসূনবাবু তাঁর আই জি পদের চাকরি ছেড়ে তৃণমূল কংগ্রেসের প্রার্থীপদ পান কি না, তা অবশ্য সময়ই বলে দেবে।

হাওড়া,দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট এবং উত্তর দিনাজপুরের রায়গঞ্জ থেকে বিশেষ প্রতিনিধিদ্বয়ের রিপোর্ট, টাইমস ফোর্টিন বাংলা।

- Advertisement -

সম্পর্কিত খবর

- Advertisement -

ট্রেন্ডিং

close