Durgapur : ফের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু

আরও পড়ুন

আবাসনের ছাদে খেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক শিশুর। মৃত ওই শিশুর নাম লাভলী শর্মা। বয়স ৫ বছর। শনিবার দুপুরে ঘটনাটি ঘটেছে দুর্গাপুরের ২২ নম্বর ওয়ার্ডের সিটি সেন্টারের সোনারতরী আবাসনে। এমন ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে পরিবারের ওপর।

স্থানীয় সূত্রে খবর- শিশুটি খেলতে খেলতে আচমকাই পাইপ লাইনের হাত পড়ে যায় যায় তার। দীর্ঘ সময় ধরে লাভলি বিদ্যুৎস্পৃষ্ট অবস্থাতে ছাদেই পড়ে ছিল। মেয়ে সময়মতো ঘরে না আসায় মা ছাদে গিয়ে দেখতে পান তার মেয়ে বিদ্যুৎস্পৃষ্ট অবস্থাতে ছাদেই পড়ে রয়েছে। এরপর তাকে তড়িঘড়ি একটি স্থানীয় বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। এমন খবর শোনা মাত্রই শিশুটির পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়েন।

উল্লেখ্য, দুর্গাপুরের ২২ নম্বর ওয়ার্ডে সোনারতরী এলাকায় তৎকালীন বাম সরকারের দেওয়া ‘জওহরলাল নেহরু ন্যাশনাল আর্বান রিনিউয়াল মিশন’ -এর আবাসনে প্রায় ৪০০টি পরিবার থাকে। বেশিরভাগ বাড়িতেই মাঝেমধ্যে সামান্য বৃষ্টি হলেই শর্ট সার্কিট হয় বলে দাবি স্থানীয়দের। আবাসনের ছাদের একাধিক ধাতব পাইপলাইনেও শর্ট সার্কিট হয়ে যায় বলেও অভিযোগ। বিষয়টি দুর্গাপুর নগর নিগম এবং বিদ্যুৎ দফতরকে জানানো সত্ত্বেও তারা কোনও গুরুত্বই দেয়নি বলে অভিযোগ।

অন্যদিকে সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর তথা দুর্গাপুরের মেয়র অনিন্দিতা মুখোপাধ্যায় জানান- ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। আমাকে আগে সম্পূর্ণ বিষয়টি জানানো হলে আমি অবশ্যই ব্যবস্থা নিতাম। কিন্তু আমাদের জানানোই হয়নি। আমি বিদ্যুৎ বন্টন কোম্পানি লিমিটেডের সঙ্গে কথা বলে সমস্যাটি দ্রুত দূর করার চেষ্টা করছি।

অন্যদিকে রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগমের জেলার রিজিওনাল ম্যানেজার বিশ্বজিৎ বাগদি বলেন- প্রাথমিকভাবে তদন্তে জানা গিয়েছে বাড়ির ভেতর শর্ট সার্কিট হওয়ার ফলেই এমন ঘটনা ঘটেছে বলে অনুমান করা হচ্ছে। ঘরের ওয়ারিং ঠিক না থাকার কারনেই দুর্ঘটনাটি ঘটেছে বলে মনে হচ্ছে। তবে সম্পূর্ণ বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

ফোর্টিন টাইমলাইন, দুর্গাপুর।

- Advertisement -

সম্পর্কিত খবর

- Advertisement -

ট্রেন্ডিং

close