ট্রাফিক পুলিশদের হাতে তুলে দেওয়া হল গ্লুকোজ, ও.আর.এস, জলের বোতল

আরও পড়ুন

দিনকে দিন বেড়েই চলেছে গ্রীষ্মের দাবদাহ। পৃথিবী যেন উষ্ণ থেকে উষ্ণতম হয়ে উঠছে ক্রমশ। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সকাল থেকে চলছে তাপপ্রবাহ। পাশাপাশি অন্যান্য জেলাগুলিতেও তাপমাত্রা ক্রমশ বেড়েই চলেছে। মানুষ থেকে শুরু করে পশুপাখি সকলেরই প্রাণ ওষ্ঠাগত অবস্থা। দুপুরের দিকে বাড়ির বাইরে বেরোনোই দুষ্কর হয়ে পড়ছে সাধারণ মানুষের পক্ষে। 

উল্লেখ্য, হুগলি জেলার তাপমাত্রা আজ ৪১ ডিগ্রি ছুঁয়েছে। প্রচণ্ড অস্বস্তিকর আবহাওয়া, সঙ্গে লু এর মতো গরম হাওয়া বইছে সারাদিন। এই দাবদাহের মধ্যে প্রতিদিন রাস্তায় নেমে চড়া রোদ মাথায় নিয়ে যানজট নিয়ন্ত্রণে ব্যস্ত থাকে ট্রাফিক পুলিশ কর্মীরা। এই গরমে হুগলি জেলার পুলিশ কর্মী এবং শহরের মোড়ে মোড়ে কর্মরত সিভিক ভলেন্টিয়ারদের শারীরিক সুস্থতার কথা ভেবে চন্দননগর পুলিশ কমিশনার অর্ণব ঘোষ একটি অভিনব এবং মানবিক উদ্যোগ নিয়েছে। ট্রাফিক পুলিশ কর্মীদের যাতে এই গরমে হিটস্ট্রোক, ডিহাইড্রেশান এর মতো অসুস্থতায় না ভুগতে হয় তার জন্য তিনি হুগলির সমস্ত পুলিশ কর্মীদের হাতে গ্লুকোজ, ও.আর.এস, জলের বোতল, এবং বিস্কুটের প্যাকেট তুলে দেন মঙ্গলবার।

হুগলি ট্রাফিক পুলিশদের হাতে সামগ্রী তুলে দিচ্ছে চন্দননগর পুলিশ

সূত্রের খবর, এদিন চুঁচুড়ার ঘড়ি মোড়ের একটি অনুষ্ঠানে ডিসি হেডকোয়ার্টার প্রভীন প্রকাশ, এডিসিপি ট্রাফিক পিনাকী রঞ্জন দাস, এসিপি-১ ট্রাফিক শুভঙ্কর বিশ্বাস, এসিপি-২ ট্রাফিক টুটুল বিশ্বাস, টিআই মান্দাতা সাউ, ট্রাফিক সার্জেন স্বপন অধিকারী সহ চন্দননগরের আরও অনেক পুলিশ আধিকারিকরা উপস্থিত ছিলেন। 

পুলিশ কমিশনার অর্ণব ঘোষ এদিন জানান, “রাজ্যে প্রচন্ড দাবদাহের সতর্কতা জারি হয়েছে। আমরা বুঝতেই পারছি কি অস্বস্তিকর আবহাওয়া চলছে দিনের পর দিন। আমাদের ট্রাফিক অফিসাররা এই রোদের মধ্যে সারাদিন রাস্তায় দাঁড়িয়ে নিজেদের কাজ করে চলেছে। তারা যাতে সুস্থ থাকে, তাদের যাতে ডিহাইড্রেশানের সমস্যা না হয়, সে কথা মাথায় রেখেই এমন উদ্যোগ নেওয়া এবং এই বিষয় নিয়ে আমরা চিকিৎসকদের সঙ্গেও আলোচনা করেছি। গরমের হাত থেকে একটু স্বস্তি পেতে আমরা আজ এই সামগ্রীগুলো তাদের হাতে তুলে দিলাম। আশা করি এর ফলে তারা একটু হলেও উপকৃত হবেন।”

চন্দননগর পুলিশ কমিশনার অর্ণব ঘোষের বক্তব্য

- Advertisement -

সম্পর্কিত খবর

- Advertisement -

ট্রেন্ডিং

close