Uttar Dinajpur : প্রচারের শেষ মুহূর্তে ৪৯ জন তৃণমূল কর্মীকে বহিষ্কার

আরও পড়ুন

আবেদন নিবেদনে ফল না হওয়ায় পঞ্চায়েত প্রচারের শেষ মুহূর্তে ইসলামপুর ব্লকের ৪৯ জন করিম চৌধুরীর অনুগামীকে দল থেকে সাসপেন্ড করল তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের এই সিদ্ধান্তের তীব্র কটাক্ষ করেছেন ইসলামপুরের তৃণমূল কংগ্রেসের বিদ্রোহী বিধায়ক আব্দুল করিম চৌধুরী। তার দাবি, যার কোনও দল নেই, সেই-ই নির্দল প্রার্থী হন। নির্দলদের যারা বহিষ্কার করেন তারা আদপে পাগল, বোকা এবং গাধা।

তবে, তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়ালা জানিয়েছেন- ব্লক সভাপতি যে ৪৯ জনকে বহিষ্কার করেছেন তারা ভোটের আগে লিফলেট দিয়ে প্রার্থীপদ প্রত্যাহার করে নিলে দল তাদের নিয়ে পুনরায় চিন্তা-ভাবনা করবে। কিন্তু তারা এই কাজ করলে আগামীতেও তাদের জন্য দলের দরজা বন্ধ হয়ে যাবে বলে তিনি হুঁশিয়ারী দিয়েছেন।

উল্লেখ্য, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ইসলামপুরের তৃণমূল কংগ্রেস বিধায়ক আব্দুল করিম চৌধুরীর অনুগামীরা দলের প্রতীক না পেয়ে তারা নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলের প্রার্থীর হয়ে প্রচার না করে বিধায়ক আব্দুল করিম চৌধুরী নির্দল প্রার্থীর সমর্থনে প্রচার করছেন। তৃণমূল কংগ্রেসের ব্লক নেতা থেকে জেলা স্তরের নেতা বিক্ষুব্ধ তৃণমূল কংগ্রেস কর্মীদের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আবেদন জানিয়েছিলেন। কিন্তু সেই আবেদনে সাড়া না দিয়ে নির্দল প্রার্থীরা জোরদার নির্বাচনী প্রচার চালিয়ে গেছেন।

বৃহস্পতিবার নির্বাচনী প্রচারের শেষ দিন। দলবিরোধী কাজের অভিযোগে প্রচার শেষের একদিন আগে বিক্ষুব্ধ তৃণমূল কংগ্রেস কর্মীদের ৪৯ জনকে দল থেকে বহিষ্কার করার কথা ঘোষণা করা হয়। ইসলামপুর ব্লক তৃণমূল কংগ্রেস কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দলের সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন ব্লক সভাপতি জাকির হোসেন। জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়ালকে পাশে বসিয়ে দলের সিদ্ধান্তের কথা তিনি জানিয়েছেন। বহিষ্কৃতরা অধিকাংশ পঞ্চায়েত নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দল কড়া অবস্থান নিলেও সভাপতি কিছুটা নরম অবস্থান গ্রহণ করেছেন।

এবিষয়ে কানাইয়াবাবু জানিয়েছেন, ভোটের আগে নির্দল প্রার্থীরা লিফলেট দিয়ে প্রার্থীপদ প্রত্যাহার করলে তাদের দলে ফিরে আসার সুযোগ থাকবে। যারা নিজেদের অবস্থান থেকে সরে আসবেন না তাদের জন্য তৃণমূল কংগ্রেসের দরজা বন্ধ হয়ে যাবে।

তৃণমূল কংগ্রেসের এই সদ্ধান্তকে তীব্র কটাক্ষ করেছেন বিধায়ক আব্দুল করিম চৌধুরী। তার দাবি, যার কোনও দল নেই, তিনি নির্দল। তাকে যারা বহিষ্কার করেন, আদপে তারা পাগলামি করছেন। তারা কি বোকা না গাধা ? প্রশ্ন করিমের।

উত্তর দিনাজপুরের ইসলামপুর থেকে উত্তম পালের রিপোর্ট, টাইমস ফোর্টিন বাংলা।

- Advertisement -

সম্পর্কিত খবর

- Advertisement -

ট্রেন্ডিং

close