Uttar Dinajpur : স্বাধীনতার ৭৬ বছরে জাতীয় পতাকা অবমাননায় চাঞ্চল্য

আরও পড়ুন

দেশের ৭৭তম স্বাধীনতা দিবসে উল্টো জাতীয় পতাকা উত্তোলনের চিত্রতে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের ইসলামপুরের কমলাগাঁও সুজালি গ্রাম পঞ্চায়েতের নয়াবাড়ি বাগেশ্রী প্রাথমিক বিদ্যালয়ে। বুধবার ওই স্কুলে গিয়ে এমনই চিত্র ধরা পড়ে। স্থানীয়দের দাবি, মঙ্গলবার ছাত্র-ছাত্রীদের নিয়ে উলটো জাতীয় পতাকাই উত্তোলন করেছেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারা।

 

উল্লেখ্য, মঙ্গলবার সারা দেশজুড়ে পালিত হয় দেশের ৭৭তম স্বাধীনতা দিবস। উত্তর দিনাজপুরের ইসলামপুরের নয়াবাড়ি বাগেশ্রী প্রাথমিক বিদ্যালয়েও দেশের জাতীয় পতাকা উত্তোলন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক-সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকারা। পরদিন বুধবার ওই স্কুলে গিয়ে উলটো জাতীয় পতাকা উত্তোলিত দেখা যায়। যা দেখে একরকম অবাক হতে হয় স্থানীয়দের। এমনকি জাতীয় পতাকা উত্তোলন করে সেটিকে যথাযথ মর্যাদার সঙ্গে নামানোও হয়নি সঠিক সময়ে বলে অভিযোগ। সারারাত অন্ধকারেই উত্তলিত ছিল উলটো জাতীয় পতাকা। তা নিয়ে যথেষ্ট এই চিন্তিত এলাকার মানুষজন। স্থানীয় মানুষদের দাবি, একজন শিক্ষক হয়েই যদি এমন ভুল হয় তাহলে ছোটরা আর কি শিখবে !

পাশাপাশি জাতীয় পতাকার অপমান শাস্তিযোগ্য অপরাধ বলেই মত স্থানীয় বাসিন্দাদের। প্রশাসনের অবিলম্বে বিষয়টি কড়া হাতে দেখা উচিৎ বলে দাবি করেন তারা।

ফোর্টিন টাইমলাইন, ইসলামপুর, উত্তর দিনাজপুর।

- Advertisement -

সম্পর্কিত খবর

- Advertisement -

ট্রেন্ডিং

close