Uttar Dinajpur : দলঞ্চা নদীর উপর সেতু তৈরিতে এককাট্টা গোটা মাটিকুন্ডা

আরও পড়ুন

ভোট আসে, ভোট চলেও যায়, প্রতিশ্রুতি থেকে যায় সেই তিমিরেই। পাকা সেতুর দাবি পূরণ না হাওয়ায় আগামী লোকসভায় ভোট বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন বাসিন্দারা।

সূত্রের খবর, স্বাধীনতার পর থেকে ইসলামপুর ব্লকের মাটিকুণ্ডা ১ নম্বর ও মাটিকুণ্ডা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের ডাঙাপাড়া এলাকাকায় দলঞ্চা নদীর ওপর একটি পাকা সেতুর দাবি জানিয়েছিলেন বাসিন্দারা। একদল গ্রামবাসী চাঁদা তুলে একটি বাঁশের অস্থায়ী সেতু তৈরি করেছেন। কিন্তু অস্থায়ী সাঁকো গুরুত্ব বর্ষাকালে বর্ষাকালে। জলস্তর বাড়লেই সেই সাঁকো ভেসে যায়। ইসলামপুর ব্লকের চাঁদমনি,বোধাগছ, গান্ধী আশ্রম, জগতগাঁও, ভূজাগাঁও- সহ প্রায় শতাধিক গ্রামের বাসিন্দারা এই বাঁশের সাঁকো দিয়ে প্রতিদিন যাতায়াত করেন। এমনকি স্কুল পড়ুয়ারাও এই সাঁকোর ওপর দিয়েই যাতায়াত করে থাকেন।

গ্রামবাসীদের অভিযোগ, প্রতিবার ভোটের কিছুদিন আগে শাসকদলের নেতারা এসে প্রতিশ্রুতি দিয়ে যান, কিন্তু ভোট অতিক্রান্ত হলে তাদের আর দেখা মেলে না। এবার প্রতিশ্রুতি দিতে এলে জনপ্রতিনিধিদের বেধে বেঁধে রাখবেন ও সামনের লোকসভা নির্বাচনে ভোট বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন গ্রামবাসীরা। প্রতিবার জনপ্রতিনিধিদের দেওয়া ললিপপ তারা খেতে রাজি নন।

এদিকে উত্তর দিনাজপুরের তৃণমূলের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়ালা জানিয়েছেন – দীর্ঘদিন যাবৎ জমি জটের সমস্যা থাকলেও তা এখন মিটে গিয়েছে, তাই খুব শীঘ্রই এই সেতুর কাজ শুরু হবে। বাসিন্দাদের পাকা সেতুর দাবি আদৌ কি পূরণ হবে ? নাকি ফি-বছর দলঞ্চা নদীর জলের স্রোতে ভেসে যাবে প্রতিশ্রুতি সেটাই এখন দেখার পালা।

উত্তর দিনাজপুরের ইসলামপুর থেকে মানিক বিশ্বাসের রিপোর্ট, টাইমস ফোর্টিন বাংলা।

- Advertisement -

সম্পর্কিত খবর

- Advertisement -

ট্রেন্ডিং

close