Murshidabad : দিল্লি,পঞ্জাবের মতো এবার বাংলাতেও চালু হচ্ছে ‘মহল্লা ক্লিনিক’

আরও পড়ুন

মিটিং করার নামে আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরীওয়াল এ রাজ্যে ভোট ব্যাঙ্কে থাবা বসাতে চাইছে না তো ? তবে বিষয়টিতে যেহেতু মানুষের সুবিধে হবে তাই সম্ভবত মমত্বময়ী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ছাড়পত্র দিয়েছেন বলেই তথ্যাভিজ্ঞ মহলের ধারনা।

প্রসঙ্গত, সম্পূর্ণ বিনামূল্যে গরিব মানুষদের চিকিৎসা পরিষেবা দেওয়ার লক্ষ্যে দিল্লি এবং পঞ্জাবের মতো বাংলাতেও চালু হতে চলেছে ‘মহল্লা ক্লিনিক’। দিন কয়েক আগেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান এরাজ্যে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করে গিয়েছেন। তারপরেই আম আদমি পার্টি (আপ) দিল্লি এবং পঞ্জাব রাজ্যের ধাঁচে বাংলাতেও ‘মহল্লা ক্লিনিক’ চালু করতে চলেছেন বলে জানা গেছে।

সূত্রের খবর, আপাতত ওই শিবির অবশ্য খোলা হচ্ছে অস্থায়ীভাবে। প্রথম ধাপে আজ, শনিবার ও আগামীকাল, রবিবার মুর্শিদাবাদ জেলার ডোমকল, সাগরদিঘি, নওদা, হরিহরপাড়া, লালগোলা, এবং মুর্শিদাবাদ-জিয়াগঞ্জ ব্লকের ৮টি গ্রামে আপের ‘মহল্লা ক্লিনিক’ বসানো হবে। এই ‘মহল্লা ক্লিনিক’-এ গরিব মানুষদের বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়া হবে।

আপের মুর্শিদাবাদ জেলা সভাপতি সোহেল রানা আলমের বক্তব্য, ‘দিল্লি ও পঞ্জাবে আপ সরকারের তরফে এখনও পর্যন্ত প্রায় ১৩০০ স্থায়ী মহল্লা ক্লিনিক করা হয়েছে। পাড়ায় পাড়ায় সম্পূর্ণ বিনামূল্যে মানুষ চিকিৎসা ও ওষুধ পান। গ্রামবাংলায় মানুষকে এখনও চিকিৎসার জন্য দূরদূরান্ত যেতে হয়। তাদের জন্য এখানেও পাড়ায় পাড়ায় স্থায়ী মহল্লা ক্লিনিক প্রয়োজন।’

আপ সূত্রের ব্যাখ্যা, জাতীয় পরিস্থিতির প্রেক্ষিতে বাংলায় এখনই পুরদস্তুর রাজনৈতিক লড়াইয়ে যাচ্ছে না কেজরীওয়ালের দল। ক্লিনিক খোলার মতো সামাজিক কাজকর্মের মাধ্যমেই তারা আপাতত জনসংযোগ বাড়াতে চাইছেন।

তবে রাজনৈতিক বিশ্লেষকদের মতে- তৃণমূল কংগ্রেস খাল কেটে কুমির আনছে না তো ? বিষয়টি অবশ্য সময়ই বলবে।

ফোর্টিন টাইমলাইন, মুর্শিদাবাদ।

- Advertisement -

সম্পর্কিত খবর

- Advertisement -

ট্রেন্ডিং

close