রায়গঞ্জে রেক পয়েন্ট তৈরির জন্য ব্যবসায়ীদের যে পরিমাণ আগ্রহ প্রকাশের দরকার তা রেল দফতর উপলব্ধি করতে পারছে না। সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের সাহায্যে ব্যবসায়ীদের আগ্রহ প্রকাশের জন্য আবেদন জানিয়েছেন কাটিহার ডিভিশনের কমার্শিয়াল ম্যানেজার প্রশান্ত কুমার। শুক্রবার দুপুরে যাত্রী নিরাপত্তা-সহ নানান বিষয়টি দেখতে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এমনই মন্তব্য করেছেন শ্রীকুমার।
প্রসঙ্গত, চলতি মাসের ২৩ তারিখে জেনারেল ম্যানেজার বার্ষিক রায়গঞ্জ রেল ষ্টেশন পরিদর্শনে আসবেন। জেনারেল ম্যানেজারের বার্ষিক পরিদর্শনের আগে রায়গঞ্জের রেল স্টেশন পরিদর্শন করলেন উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের কাটিহার ডিভিশনের ম্যানেজার শুভেন্দু কুমার চৌধুরী। এদিন কাটিহার ডিভিশনের কর্মাশিয়াল ম্যানেজার প্রশান্ত কুমার জানিয়েছেন- যাত্রী স্বাচ্ছন্দ, যাত্রীদের নিরাপত্তা এবং রেক পয়েন্টের বিষয়গুলি তিনি খতিয়ে দেখেন। তাঁর কথায়-যাত্রীস্বচ্ছন্দ এবং যাত্রীনিরাপত্তার বিষয়ে কোনভাবে সমঝোতা করবে না ভারতীয় রেল মন্ত্রক। রায়গঞ্জ রেল স্টেশনের দু ‘নম্বর প্লাটফর্ম ছোট হওয়ায় যাত্রীরা প্রতিনিয়ত সমস্যার সম্মখীন হচ্ছেন। সেখানে যাত্রীদের শৌচাগার এবং জলের ব্যাবস্থা নেই। ব্যাবসায়ী সংগঠনের পক্ষ থেকে রেক পয়েন্ট করার দাবি জানানো হয়েছিল। এই রেক পয়েন্ট চালুর ক্ষেত্রে কি কি সমস্যা আছে তাও ডি আর এম খতিয়ে দেখেন।
উত্তর দিনাজপুরের রায়গঞ্জ রেল স্টেশন থেকে উত্তম পালের রিপোর্ট, টাইমস ফোর্টিন বাংলা।